পাবে পাবে, আমাকে পাবে
কোন একদিন বসন্তসমীরণে
ঝরা বকুলের বনে;
আবার ঝরব ধরণীর ঘরে
মরণের পরে-
   মালতীরূপে।
সেদিন উতলা প্রাণে ‘এস এস’ বোলে
ডাকব তোমায়
     প্রেমানন্দ ভূতলে;
বাঁধা-বিঘ্ন ছিন্ন করে দিয়ে
গোলাপ হয়ে ফুটব আবার
       ওই মালঞ্চে;
তুমি মালিনী রবে সেথায়-
সযতনে আমায় গেঁথে নিবে খোপায়?
২ কার্তিক, ১৪০৬-
আজমান, আমিরাত।